সঠিক কীওয়ার্ড নির্বাচনের মাধ্যমে অ্যামাজন থেকে আয় বৃদ্ধি

সঠিক কীওয়ার্ড নির্বাচনের মাধ্যমে অ্যামাজন থেকে আয় বৃদ্ধি

আমরা অনেকেই অ্যামাজন (Amazon) কে সবচেয়ে বড় অনলাইন স্টোর (Online Store) মনে করি। কিন্তু এটা যে অনেকটা সার্চ ইঞ্জিন গুগলের মতো কাজ করে তা আমরা অনেকেই জানি না। কিছু খুঁজতে হলে আমরা যেমন গুগলে লিখে সার্চ দেই, সেইরকম অ্যামাজন থেকে কোন প্রোডাক্ট কিনতে হলেও আমরা সেখানে সার্চ দিয়ে প্রোডাক্টটি খুঁজে বের করতে পারি।

 

এসইও এবং আপনার অ্যামাজন পেজঃ অ্যামাজনে ফিকশন বইয়ের চাইতে নন ফিকশন বই অপটিমাইজ (Optimize) করা বেশি সহজ। কারণ ফিকশন বইয়ের চাইতে নন ফিকশন বইয়ের সংখ্যা অনেক কম। সঠিক কীওয়ার্ড (Keyword) বাছাই করা, ভালো রিভিউ (Review), মূল্য (Price) এবং উপযুক্ত ক্যাটাগরি (Category) নির্বাচন করার মাধ্যমে আপনি আপনার অ্যামাজন পেজের ভিজিটর বাড়াতে পারেন।

 

কীওয়ার্ডঃ অনেকেই বুঝতে চান না যে গুগলের মতো অ্যামাজনেও চমৎকার ও কার্যকরী একটি কীওয়ার্ড টুল আছে। গুগলের মতো অ্যামাজনও সার্চ বারে সম্ভাব্য সার্চ রেজাল্ট দেখায়। যে সার্চ রেজাল্টটি সবার প্রথমে দেখায় তা আপনার পেজের টাইটেল হিসেবে ব্যবহার করুন অথবা আপনার পেজের বর্ণনায় সেই কীওয়ার্ডটি ব্যবহার করুন। অ্যামাজন বইয়ের ক্যাটাগরি খুবই গুরুত্বপূর্ণ ব্যাপার। কিন্তু তারচেয়েও গুরুত্বপূর্ণ ব্যাপার হলো কোন একটা ক্যাটাগরিতে বেস্ট সেলার হওয়া। এক জরিপে দেখা গেছে যে ক্রেতারা বইটি সঠিক ক্যাটাগরিতে আছে কি না তারচেয়ে বইটি ওই ক্যাটাগরির বেস্ট সেলার লিস্টে আছে কি না বা থাকলে কত নাম্বারে আছে সেই ব্যাপারটাকে বেশী গুরুত্ব দেয়।



Related Articles

No comments

Write a comment
No Comments Yet! You can be first to comment this post!

Only registered users can comment.