আপওয়ার্ক থেকে অর্থ পাবার জন্য অনেকগুলো মাধ্যম রয়েছে। যেমন Paypal, Skril, Payoneer, Local Bank Transfer ইত্যাদি। তবে পেয়নিয়ার ছাড়া অন্য মাধ্যমগুলোর জন্য আপনার ব্যাংক অ্যাকাউন্ট এর প্রয়োজন পড়বে। কিন্তু পেয়নিয়ার ব্যবহার করে আপনি বাংলাদেশের যেকোনো মাস্টারকার্ড (MasterCard) সাপোর্টেড বুথ থেকে টাকা তুলতে পারবেন। এর জন্য আপনার কোন ব্যাংক অ্যাকাউন্ট এর প্রয়োজন হবে না।

 

টাকা তোলার পদ্ধতি সমুহঃ

  • প্রথমে আপনার আপওয়ার্ক (UpWork) অ্যাকাউন্ট এ লগইন করুন। তারপর আপনার ইউজার প্রোফাইলে যান।
  • বাম দিকের গেট পেইড (Get Paid) বাটনে ক্লিক করুন।
  • সেটআপ পেমেন্ট (Setup Payment) বাটনে ক্লিক করুন।
  • পেয়নিয়ার (Payoneer) অপশনটি সিলেক্ট করুন এবং সেটআপ বাটনে ক্লিক করুন।
  • Payoneer Debit Card পাওয়ার জন্য অনলাইন আবেদন পত্র আপনার সামনে আসবে। আবেদন পত্রটি পূরণ করুন। এই আবেদন পত্রের জন্য আপনাকে কোন প্রকার অর্থ খরচ করতে হবে না। তবে অর্থ লেনদেনের ক্ষেত্রে কোন দেশ আর কোন মুদ্রার জন্য কত ফী (Fee) তা এই ওয়েবসাইট থেকেই জানতে পারবেন। এই কার্ডের জন্য আপনার কোন ডেবিট কার্ড (Debit Card), ক্রেডিট কার্ড (Credit Card) বা লোকাল ব্যাংক (Local Bank) অ্যাকাউন্ট এর প্রয়োজন হবে না।

পেয়নিয়ার এর জন্য আবেদন করার স্টেপ বাই স্টেপ গাইড দেখতে চাইলেপেয়নিয়ার কার্ডের জন্য আবেদন করার ধাপসমূহ দেখতে পারেন।

  • ১৫ থেকে ২৫ কার্য দিবসের মধ্যে আপনি আপনার কার্ডটি পেয়ে যাবেন। এক্ষেত্রে আপনার কোন খরচ নেই। আপওয়ার্ক আপনাকে পেমেন্ট করা মাত্রই তা আপনি আপনার কার্ডে পেয়ে যাবেন এবং আপনি তা অনলাইনে কেনাকাটার (Online Shopping) জন্য বা বিশ্বব্যাপি যে কোন এটিএম বুথে (ATM Booth) ব্যবহার করতে পারবেন।
  • তবে আপনি যদি চীন দেশের অধিবাসী হয়ে থাকেন তবে আপনি আপনার অর্থ লোকাল ব্যাংক অ্যাকাউন্ট এর মাধ্যমেও তুলতে পারবেন।
  • আবেদন পত্রটি পূরণ করার সাথে সাথে আপনি যদি তা কাস্টমার সাপোর্টে (Customer Support) জানিয়ে রাখেন তাহলে আপনার আবেদন পত্রটি খুব দ্রুত রিভিউ (Review) শেষে গ্রহণ করার জন্য সহযোগিতা করা হবে।

 

আপনি পেয়নিয়ার কার্ড অন্য সকল মার্কেটপ্লেসে ব্যবহার করতে পারবেন। অর্থাৎ একই কার্ড সকল মার্কেটপ্লেসে ব্যবহারযোগ্য। তাই আপনাকে সকল মার্কেটপ্লেস এর জন্য আলাদা আলাদা কার্ড এর জন্য অ্যাপ্লাই করতে হবে না।

Leave a Reply