Services on Freelancer

Freelancer.com মার্কেটপ্লেস ব্যবহার করে অর্থ উপার্জন করুনঃ

by Moin Uddin Ahmed Tipu
2548 views

Freelancer.com ব্যবহার করে অর্থ উপার্জন করুনঃ
ইন্টারনেটে মারকেটপ্লেস হচ্ছে এমন একটি জায়গা যেখানে আপনি আপনার হাতের কাজ বিক্রি করে অর্থ আয় করতে পারেন। অনলাইন মার্কেটপ্লেস ব্যাবহার করে যে কেউ তাঁর পণ্য বিক্রি করতে পারে অথবা যে কোন কিছুই কিনতে পারে। এ ক্ষেত্রে আপনি আপনার অনলাইন দোকানও খুলে বসতে পারবেন।
অনলাইন মারকেটপ্লেসে আপনি যা যা বিক্রি করতে পারবেনঃ
·         লোগো
·         ওয়ার্ড প্রেস থিম
·         গান
·         জুমলা টেম্পলেট
·         গ্রাফিক্স
·         পিএসডি টেম্পলেট
·         ড্রুপাল থিম
·         এসইও
·         পাওয়ার পয়েন্টের কাজ
·         ডেটা
·         ভিডিও
·         থ্রি ডি মডেল
·         সফ্টওয়্যার  ইত্যাদি
www.freelancer.com ফ্রিল্যান্স মার্কেটপ্লেসঃ বর্তমানে অনেক বড় বড় ফ্রিল্যান্স মার্কেটপ্লেস রয়েছে এদের মাঝে Freelancer.com অন্যতম। এখানে আপনি আউটসোর্সিং কাজের মাধ্যমে অনেক টাকা আয় করতে পারেন। এখানে আপনি আপনার প্রয়োজনীয় কাজও করিয়ে নিতে পারেন। www.freelancer.com থেকে আপনি আপনার কোম্পানির জন্য সব ধরণের কাজ করিয়ে নিতে পারবেন যেমন ওয়েবসাইট ডিজাইন, এসইও, গ্রাফিক্স ডিজাইন অথবা মারকেটিং। ৩.৪ বিলিয়নেরও বেশী ফ্রিল্যান্সার বর্তমানে Freelancer.com এ কাজ করছে।        
কেন আপনি www.freelancer.com কে ফ্রিল্যান্স মার্কেটপ্লেস হিসেবে বেছে নিবেন?
Freelancer.com গ্রাহকদের তাঁদের নিরাপত্তা প্রদানের জন্য বিখ্যাত। এছাড়াও তাঁরা পেমেন্ট ম্যাথড ও মনিটরিং এর জন্য প্রসিদ্ধ freelancer.com তাঁদের সকল পণ্য আগে সাবধানতার অবলম্বন করে চেক করে তারপর তা মার্কেটপ্লেসে প্রকাশ করে। পেমেন্ট বেবস্থাপনার ক্ষেত্রে freelancer.com উচ্চমানের নিরাপত্তা দিয়ে থাকে। তাই এখানে যেকেউ তাঁর পণ্য নিরাপদে বিক্রি করতে পারে।  
কিভাবে শুরু করবেন?
এখানে ক্লিক করুণ freelancer.com এ আকাউন্ট খুলতে হলে। আকাউন্ট খুলার পর আপনি আপনার স্টোর পেইজে যাবেন সেখানে আপনি কি ধরণের পণ্য বিক্রি করতে চান অথবা কি ধরণের ফ্রিল্যান্স সেবা প্রদান করতে চান তা নির্ধারণ করবেন। সব ক্যাটাগরিতে আপনার জন্য গাইড লাইন দেয়া আছে কি ভাবে শুরু করবেন সে বিষয়ে। এখানে একবার যদি আপনি আপনার প্রোফাইল ঠিক থাক মত তৈরি করতে পারেন তাহলে আপনাকে আর অন্য কোন মার্কেটপ্লেসে যেতে হবেনা freelancer.com এ আপনি আপনার প্রয়োজনীয় সব কিছু পেয়ে যাবেন।         
আপনার জন্য কিছু টিপসঃ
·         আপনি আপনার পণ্যের সঠিক বর্বণা তুলে ধরুন এবং সুন্দর একটি সূচনা দিন তাহলে ক্রেতা আপনার পণ্য কিনতে সবার আগে আগ্রহী হবে।
·         আপনার পণ্যের সঠিক ছবি সংযুক্ত করুণ।
·         সকল পণ্যের জন্য সঠিক মূল্য নির্ধারণ করুণ। সঠিক মূল্য আপনার পণ্য বিক্রির সম্বাবনা বাড়িয়ে দিবে।
·         আপনি আপনার পণ্যের ভেলু যাচাই করতে গুগোল এনালাইটিক্স ব্যেবহার করতে পারেন, এতে আপনার পণ্যের চাহিদা বুঝতে পারবেন।
আপনাকে freelancer.com মার্কেটপ্লেসে স্বাগতম।

Leave a Comment