Breaking News

আপনার ওয়েবসাইট এর DMCA রিপোর্ট চেক করুন

আপনার ওয়েবসাইট এর DMCA রিপোর্ট চেক করুন

টেক জায়ান্ট গুগল ঘোষণা দিয়েছে তারা কপিরাইট ভায়োলেশন করা ওয়েবসাইটগুলোকে দণ্ডিত করবে এবং সম্ভবত DMCA রিপোর্টের উপর নির্ভর করেই সেটা করবে। এবং যদি আপনার ওয়েবসাইট বা ব্লগ থেকে থাকে এবং সেটা COPYSCAPE এ চেক করেন তবে হয়তো দেখবেন অনেক ওয়েবসাইটেই আপনার ওয়েবসাইটের পোস্ট থাকতে পারে। কেনোনা খুব সহজেই আপনার ওয়েবসাইটের পোস্ট কেউ না কেউ কপি করে থাকতে পারে এবং সেই সাথে বিভিন্ন ডিরেক্টরি ওয়েবসাইট, লোকাল লিস্টিং ওয়েবসাইট ইত্যাদি আপনার ওয়েবসাইটের পোস্ট স্বয়ংক্রিয়ভাবে কপি করে তাদের ওয়েবসাইটে দেখাতে পারে। তাই এজন্য আপনার ওয়েবসাইটের বিরুদ্ধে কোন DMCA (Digital Millennium Copyright Act) অভিযোগ আছে কিনা তা নিয়মিত চেক করা উচিৎ। আর খুব সহজেই শুধু একটি ট্রিক্স খাটিয়ে চেক করতে পারবেন।

 

  • প্রথমেই Google.com এর সার্চ পেইজ ওপেন করুন।
  • সার্চ বক্সে “site:yourdomain.com” লিখে সার্চ করুন। এখানে yourdomain এর স্থানে অবশ্যই আপনার ওয়েবসাইটের লিংক দিতে হবে।
  • এখানে আপনার ওয়েবসাইট নিয়ে গুগলে যতগুলো লিংক রয়েছে সবগুলোর লিস্ট দেখানো হবে। এখানে নেক্সট পেইজ দিয়ে সবগুলো পেইজে দেখতে থাকুন। যদি কোন পেইজের নিচের দিকে অর্থাৎ নেক্সটে যাওয়ার অপশনের ঠিক আগে এই লাইনটি থাকে তবে বুঝতে পারবেন আপনার ওয়েবসাইটের সেই লিংকের বিরুদ্ধে কেউ DMCA রিপোর্ট করেছে।

 

“In response to a complaint we received under the US Digital Millennium Copyright Act, we have removed xxx result(s) from this page.”

 

  • আর যদি তাই হয় তবে আপনি চাইলে সেখানে থাকা লিংকে ক্লিক করে আপিল করতে পারবেন।
  • আর যদি না থাকে তবে আপনি বিপদমুক্ত আছেন তবে নিয়মিত চেক করতে ভুলবেন না।

 

যদি আপনি কোন ওয়েবসাইটের বিরুদ্ধে আপনার কনটেন্ট নিয়ে রিপোর্ট করতে চান সেক্ষেত্রে সরাসরি গুগলের ডি.এম.সি.এ. ড্যাশবোর্ডে গিয়ে সেখানে থাকা “Create a New Notice” এ ক্লিক করে রিপোর্ট করতে পারবেন। এক্ষেত্রে সেখানে থাকা ফর্মটি সঠিক তথ্য দিয়ে পূরণ করে সাবমিট করুন। পূরণ করার ২ থেকে ৩ দিনের ভিতর কনটেন্ট রিমুভ করা হলে আপনাকে ইমেইল করে জানানো হবে। যদি বাড়তি তথ্য চেয়ে গুগল থেকে মেইল আসে, তাহলে সেই মেইলে তথ্যগুলো পাঠিয়ে দিলে পুনরায় পরীক্ষা করে এর ২/৩ এর ভিতর আপনাকে জানাবে।

 

কোন তথ্য জানতে বা সহায়তার জন্য কমেন্ট করতে পারেন। আমরা চেষ্টা করবো সাধ্যমতো সহায়তা করতে।

Moin Uddin Ahmed Tipu

Moin Uddin Ahmed Tipu

Moin Uddin Ahmed Tipu (Bengali: মইন উদ্দিন আহমেদ টিপু) (born January 08, 1992) is a computer expert. Moin was born in Chittagong, a city of Bangladesh. Moin is 24 years old Bangladeshi Young Entrepreneur, Online Social Media Entrepreneur, Web Developer/Designer and Online Marketing Consultant live in Chittagong, Bangladesh.



Related Articles

দরকারী তথ্য নিরাপদে রাখুন

· অতি প্রয়োহনীয় তথ্য নিরাপদে রাখুন। প্রয়োজনে সিডি /ডিভিডি , পেনড্রাইভ বা অন্য রিমুভাল ডিস্ক এ রাখুন। · ইন্টারনেট এ

কম্পিউটার ভাইরাস সমূহের ধরণের পার্থক্য

আমরা কম্পিউটার ব্যবহার করার সময় নিয়মিতই বিভিন্ন ভাইরাস দ্বারা আক্রান্ত হয়ে থাকি। দেখা যায় এক একধরণের ভাইরাসের কারণে এক এক

কম্পিউটার হ্যাকিং বন্ধ করার ব্যবস্থা

অনেক সময় হ্যাকার অনেক দূরের তার কম্পিউটারে বসে ইন্টারনেট এর মাধ্যমে কম্পিউটারের সকল ইনফর্মেশন চুরি করে নেয় । তবে নিচের

No comments

Write a comment
No Comments Yet! You can be first to comment this post!

Only registered users can comment.