প্রফেশনাল নেটওয়ার্কিং ফোরাম ও ব্লগে একটিভ থাকার উপকারিতা

প্রফেশনাল নেটওয়ার্কিং ফোরাম ও ব্লগে একটিভ থাকার উপকারিতা

অভিজ্ঞ ফ্রীল্যান্সাররা হাজার ব্যস্ততার মাঝেও প্রায় সবাই কোন না কোন প্রফেশনাল নেটওয়ার্কিং ফোরাম অথবা ব্লগে নিয়মিতভাবে সময় দেন। কিন্তু নতুন ফ্রীল্যান্সাররা বেশিরভাগ সময় এই সময় দেয়াটাকে সময়ের অপচয় মনে করে এই ধরণের ফোরাম ও ব্লগ থেকে দূরে থাকে। আসুন দেখি এই ধরণের ব্লগ ও ফোরামে সময় দেয়াটা কতটা জরুরী।

 

  • এই ফোরাম ও ব্লগগুলোর মাধ্যমে নিজের ফিল্ডের সিনিয়রদের সাথে পরিচয় হয় এবং ধীরে ধীরে বন্ধন মজবুত হয়।

 

  • বিভিন্ন ইভেন্ট সম্পর্কে জানা যায়। আর এইসব ইভেন্টগুলো শুধু আকর্ষণীয়ই হয় না, অনেক কিছু জানাও যায়। বিশেষ করে ইন্ডাস্ট্রির সর্বশেষ গতিবিধি এবং টেকনোলজি বিষয়ে জানার জন্য এই ইভেন্টগুলো খুবই উপকারী।

 

  • নতুন আইডিয়া পাওয়ার জন্য তো এই ব্লগ/ফোরামগুলোর কোন বিকল্পই নাই। আর আপনি যদি কোন কাজে আটকে যান, তাহলে সেই সমস্যার সমাধান পাওয়ার জন্য কোন না কোন ব্লগ অথবা ফোরামে ঢুকে পড়ুন। যদি একেবারেই কোন সমাধান না পান, তাহলে আপনার সমস্যাটি সেখানে তুলে ধরুন বিস্তারিত বর্ণনাসহ।

 

  • প্রফেসনাল ব্লগ ও ফোরামগুলো জ্ঞানের ভাণ্ডার হিসেবে পরিচিত। বিশেষ করে যারা মাত্র তাদের প্রফেশনাল লাইফ শুরু করেছেন। যেহেতু আপনি নতুন, তাই পেশাগতভাবে উন্নতি করতে হলে আপনাকে অনেক কিছুই জানতে হবে। কিন্তু আপনার হয়তো প্রফেশনাল কোর্স করার মত সময় বা অর্থের অভাব আছে। এই ধরণের পরিস্থিতিতে প্রফেশনাল ফোরাম ও ব্লগগুলোর কোন বিকল্পই নেই।

 

  • আপনি যদি ব্লগার অথবা এফিলিয়েট মার্কেটার হয়ে থাকেন, তাহলে এই ধরণের ফোরাম ও ব্লগের সাথে যুক্ত থাকাটা আপনার জন্য অবশ্য কর্তব্য। কেননা এই ব্লগ ও ফোরামগুলো আপনাকে নিয়মিতভাবে প্রচুর পরিমাণে অরগানিক ট্রাফিক সরবরাহ করতে সক্ষম যা অন্য কোন মাধ্যম থেকে পাওয়াটা খুবই কষ্টকর।


Related Articles

ফ্রিলেন্সিং পেশায় কিভাবে ক্লায়েন্ট পাওয়া যাবে

ফ্রিলেন্সিং পেশায় কিভাবে ক্লায়েন্ট পাওয়া যাবে  আপনি যখন ফ্রিলেন্সিং ক্যারিয়ার শুরু করতে যাবেন তখন আপনাকে বেশ কিছু সমস্যার সম্মুখীন হতে

ফ্রীল্যান্সার হিসেবে কি কি কাজ করা যায়

অনেকেই মাঝেমধ্যে প্রশ্ন করে থাকেন ফ্রীল্যান্সার হিসেবে কি কি কাজ করা যায় বা কি কি ধরণের কাজ রয়েছে মার্কেটপ্লেসগুলোতে। চেষ্টা

ইন্টারনেট থেকে অর্থ আয় করতে কি কি জানতে হবে

অনেকেই আছেন ইন্টারনেট থেকে আয় করতে চান। এবং মাঝেমধ্যেই কাজও পেয়ে যান। কিন্তু কিছু সাধারণ ভুলের জন্যই তারা সাধারণত সেই

No comments

Write a comment
No Comments Yet! You can be first to comment this post!

Only registered users can comment.